Logo
Logo
×

অন্যান্য

গণতান্ত্রিক কাঠামো মেরামত চেয়ে রাবি শিক্ষকের পদযাত্রা

Icon

রাবি প্রতিনিধি 

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১১:১২ পিএম

গণতান্ত্রিক কাঠামো মেরামত চেয়ে রাবি শিক্ষকের পদযাত্রা

দেশের গণতান্ত্রিক কাঠামো মেরামতের দাবিতে পদযাত্রা কর্মসূচি পালন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান। শনিবার সকালে কর্মসূচিটি ক্যাম্পাসের জোহা চত্বর থেকে শুরু করে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দুপুরে সাহেব বাজারে এসে শেষ হয়।

পদযাত্রা নিয়ে অধ্যাপক ফরিদ খান বলেন, আজ নানা কারণে গণতান্ত্রিক প্রক্রিয়া বাধাগ্রস্ত হচ্ছে। সচেতন ও শিক্ষিত নাগরিক হিসাবে দায়িত্ব আছে দেশের গণতন্ত্র ও স্বাধীনতার প্রতি সম্মান রেখে আন্দোলনে নামা ও সোচ্চার হওয়া। কিন্তু দেশের শাসনতান্ত্রিক কাঠামো দিনে দিনে জটিল ও সহিংসতার দিকে যাচ্ছে। আমরা চাই না কোনো ধরনের সহিংসতা হোক। আমরা চাই দেশে একটি ভালো গণতান্ত্রিক কাঠামো ফিরে আসুক।

তিনি আরও বলেন, পৃথিবীর বিভিন্ন রেটিং বলছে, দেশের গণতান্ত্রিক ব্যবস্থা হাইব্রিড ও ত্র“টিপূর্ণেরও নিচে। দেশের মিডিয়ার অবস্থাও খুব খারাপ। দেশে ভোটাধিকার নেই। সাধারণ মানুষ ভোটকেন্দ্রে গিয়ে দেখে, তাদের ভোট হয়ে গেছে।

জোহা চত্বরে ফরিদ উদ্দিন খানের সঙ্গে সংহতি জানিয়ে পদযাত্রায় অংশ নেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক আমিনুল হক, ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম কনক, বীর মুক্তিযোদ্ধা ও রাষ্ট্র সংস্কার আন্দোলন সংগঠনের রাজশাহীর সমন্বয়ক মাহমুদ জামাল কাদেরী ও শিক্ষার্থী আমানুল্লাহ আমান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম