Logo
Logo
×

বাজেট

কর্মক্ষেত্রে চিত্তবিনোদনের সুবিধা পাচ্ছে সাড়ে ১৬ লাখ মানুষ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ০৯:১৬ পিএম

কর্মক্ষেত্রে চিত্তবিনোদনের সুবিধা পাচ্ছে সাড়ে ১৬ লাখ মানুষ

জাতীয় সংসদে বাজেট পেশকালে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। ছবি- সংগৃহীত

২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে শ্রমিক কল্যাণ ও নারীবান্ধব কর্মক্ষেত্র সৃষ্টির ক্ষেত্রে ১৬ লাখ ৫৫ হাজার ৭৬৭ জনকে চিত্তবিনোদন সুবিধা দেওয়ার কথা বলা হয়েছে। 

বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রস্তাবিত ‘সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার’ শীর্ষক বাজেট পেশকালে এ তথ্য জানান অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

অর্থমন্ত্রী জানান, শ্রমিক কল্যাণ নিশ্চিতকরণের লক্ষ্যে ৩২টি শ্রম কল্যাণ কেন্দ্রের মাধ্যমে বিনামূল্যে ৯ লাখ ৪৭ হাজার ৪১৮ জনকে স্বাস্থ্যসেবা, ৫ লাখ ৩৫ হাজার ১৩৩ জনকে পরিবার পরিকল্পনা পরামর্শ ও সেবা এবং ১৬ লাখ ৫৫ হাজার ৭৬৭ জনকে চিত্তবিনোদন সুবিধা দেওয়া হয়েছে।

এছাড়া তৈরি পোশাক শিল্পের ন্যুনতম মজুরি ৮ হাজার ৫০০ টাকা থেকে ১২ হাজার ৫০০ টাকা পুনঃনির্ধারণসহ ৪৩টি শিল্প সেক্টরের ন্যুনতম মজুরি নির্ধারণ/পুনঃনির্ধারণ করা হয়েছে। 

শ্রমিকদের আর্থিক সহায়তার বিষয়ে অর্থমন্ত্রী বলেন, শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন থেকে গত ১০ বছরে ২৩ হাজার ৩৮৭ জন শ্রমিককে ১১ কোটি ১২ লাখ টাকা এবং কেন্দ্রীয় তহবিল থেকে শ্রমিকদের দুর্ঘটনাজনিত ও পারিবারিক কারণে গত ৬ বছরে ২০ হাজার শ্রমিককে ১৯৬ কোটি টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম