Logo
Logo
×

বইমেলা

মেলায় এসেছে মানিক মুনতাসিরের গল্পের বই ‘আবছায়া’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৬ পিএম

মেলায় এসেছে মানিক মুনতাসিরের গল্পের বই ‘আবছায়া’

একুশে বইমেলা ২০২৪-এ প্রকাশিত হয়েছে সাংবাদিক কবি ও লেখক মানিক মুনতাসিরের পঞ্চম বই ‘আবছায়া’। এটি একটি গল্পগ্রন্থ। এটি লেখকের প্রথম গল্পগ্রন্থ। লেখকের প্রথম বই (কবিতা) খবরের কবর প্রকাশিত হয় ২০১৬-এর বইমেলায়। 

আবছায়া বইটিতে দশটি ছোট গল্প স্থান পেয়েছে। গল্পের বিষয়বস্তু পুরনো দিনের মিথ ও জিন ভূতকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে। এছাড়াও রয়েছে চলমান সমাজ ও সংস্কৃতির ওপর লেখা কয়েকটি অনুগল্প। দু-একটি বাদে সব চরিত্রই কাল্পনিক। পাঠক মহলে বইটি গৃহীত ও নন্দিত হলে তবেই লেখকের সার্থকতা বলে মনে করেন মানিক মুনতাসির। 

বইটির প্রচ্ছদ ও ভেতরের অলংকরণ করেছেন প্রচ্ছদ শিল্পী আবুল খায়ের খান। প্রকাশ করেছে টাঙ্গন প্রকাশনী। বইমেলায় স্টল নম্বর-২৩৭। ভূমিকা লিখেছেন ডিজিটাল মার্কেটিং ও চাইল্ড স্কিল ডেভেলপমেন্ট বিশেষজ্ঞ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. রাফিউদ্দীন আহমেদ। 

লেখকের অন্য বইগুলো হলো- আত্মার মুক্তি, মুখোশের আড়ালে মুখোশ, বর্ণহীন চরিত্র ও খবরের কবর। মানিক মুনতাসির সাংবাদিকতা পেশায় রয়েছেন প্রায় ২০ বছর। সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিনে কর্মরত আছেন ২০১০ সাল থেকে। লেখালেখির শুরু স্কুলজীবন থেকে। স্কুল ও কলেজ জীবনে দেয়াল পত্রিকা সম্পাদনার পাশাপাশি বিভিন্ন সাময়িকীতে লিখতেন। পরিবারে ছোটবেলায় দাদা ও বাবার কাছে পুঁথি পড়ার অনুপ্রেরণা থেকে লেখালেখিতে নিযুক্ত হন। 

পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে ইউরোপ, আমেরিকা ও এশিয়াসহ পৃথিবীর ৪০টিরও বেশি দেশ ভ্রমণ করেছেন মানিক মুনতাসির। মানিক মুনতাসিরের বইগুলো পাওয়া যাচ্ছে রকমারিডটকমেও।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম