Logo
Logo
×

সাহিত্য

বইমেলায় ‘অন্তরের রূপান্তর’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:১২ পিএম

বইমেলায় ‘অন্তরের রূপান্তর’

ছবি: সংগৃহীত

খন্দকার আলী কাওসারের উপন্যাস ‘অন্তরের রূপান্তর’ প্রকাশিত হয়েছে এবারের বইমেলায়।

বাংলার প্রকাশন থেকে থেকে প্রকাশিত এই বইটি মূলত ৯০ দশকে বেড়ে ওঠা মধ্যবিত্ত পরিবারের এক কিশোরের জীবনকে নিয়ে এগিয়েছে।  এসেছে  প্রেম আর তার সাথে টানাপোড়েন। আছে ব্যর্থতার গল্প। সেটাকে অতিক্রম করে জীবন বিনির্মাণের গল্পও আছে। দেশের গণ্ডি পেরিয়ে ঘটনা বিস্তার লাভ করেছে বিদেশে। সময়ের পরিক্রমায় নতুন শতাব্দীতে প্রবেশ করেছে উপন্যাসটি। দুই সময়ের এক বর্ণনামূলক তুলনা উপন্যাসটিতে একটি ভিন্ন আমেজ এনে দিয়েছে।

সাফল্যের একটা পর্যায়ে গেলে আগে ছেড়ে চলে যাওয়া অনেকেই ফিরে আসে। তখন কি করা উচিত? এসবের উত্তর দিতে গিয়েই এক দারুন সামাজিক বার্তা দেয়া হয়েছে উপন্যাসটিতে। লেখকের বর্ণনা শৈলী আর ঘটনার গতিময়তা পাঠককে ধরে রাখবে বলেই আশা করা যায়।

বইটি ইতোমধ্যেই সাড়া ফেলেছে। প্রথম সংস্করণ প্রায় শেষ হওয়া বইটি পাওয়া যাচ্ছে সোহরাওয়ার্দী উদ্যানের ২০৭-২০৮ নাম্বার স্টলে।

লেখক দেশে সার্জারি ও নিউরোসার্জারিতে সর্বোচ্চ ডিগ্রি নিয়ে ২০১২ সালে যুক্তরাজ্যে পাড়ি জমান। যুক্তরাজ্যের ডান্ডিতে নিউরোসার্জারিতে চাকরি শুরু করেন। যুক্তরাজ্যের বিখ্যাত বিদ্যাপীঠে এডিনবরায় তিন বছরের বেশি সময় ধরে কাজ করছেন নিউরোসার্জারি ও মেজর ট্রমা কনসালটেন্ট হিসেবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম