Logo
Logo
×

বলিউড

বহু বছর পর নিজের বিষয়ে মুখ খুললেন জ্যাকুলিন

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৪ মে ২০২৪, ০৪:১০ পিএম

বহু বছর পর নিজের বিষয়ে মুখ খুললেন জ্যাকুলিন

ক্যারিয়ারের শুরুর দিকের পথ মোটেই মসৃণ ছিল না। সৌন্দর্যের তথাকথিত সংজ্ঞা মেনে, চেহারায় কাটাছেঁড়া করার পরামর্শও দেওয়া হয়েছিল অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজেই জানালেন এ খবর। সূত্র: আনন্দবাজার অনলাইলেন।

ক্যারিয়ারের গোড়ার দিকেই অস্ত্রোপচারের মাধ্যমে নাকের গড়ন বদলানোর পরামর্শ দেওয়া হয় তাকে। শুধু তাই নয়; জ্যাকুলিনকে বয়স লুকানোরও পরামর্শ দেওয়া হয়। এক সহ-অভিনেতাই নাকি তাকে এ পরামর্শ দিয়েছিলেন বলে জানিয়েছেন তিনি। অভিনেত্রীদের নাকি বয়স ৩০ বছর পেরিয়ে গেলে তারা আর কাজ পান না, এমনই বলা হয়েছিল জ্যাকুলিনকে।

জ্যাকুলিন বলেন, ‘একদম শুরুর দিকের কথা। আমি তখন জিমে শরীরচর্চা করার মধ্যে এক অভিনেতাকে বলছিলাম— আমার কী কী প্রশিক্ষণ নেওয়া উচিত। তখন তিনি আমায় পরামর্শ দিয়েছিলেন— ‘শোনো, শুধু নিজের সৌন্দর্যের দিকে নজর দাও। তা হলেই হবে। আমি বুঝি, সবচেয়ে খারাপ একটা পরামর্শ দিয়েছিলেন তিনি।’

অভিনেত্রী আরও বলেন, ‘বাহ্যিক সৌন্দর্যকেই সব কিছু মনে করেন অনেকে। আমায় বহুবার নাকে অস্ত্রোপচার করতে বলা হয়েছে। কিন্তু আমার নিজের নাক নিয়ে কোনো হীনমন্যতা নেই। তাই অস্ত্রোপচার করার কথাও কখনো ভাবিনি।’

মহিলাদের বয়স নিয়েও বলিউডের ছুঁৎমার্গ আছে বলে মনে করেন জ্যাকুলিন। বয়স নিয়েও ‘অবাঞ্ছিত’ পরামর্শ পেয়েছেন বলে জানান তিনি। এক অভিনেতা তাকে বলেছিলেন, ‘৩০ বছর বয়স হচ্ছে তোমার। বলিউডে নারীরা কিন্তু ৩০-এর পর কাজ পান না।’ এই কথা শুনে বেশ হতাশ হয়েছিলেন অভিনেত্রী।

সেই একই সাক্ষাৎকারে জ্যাকুলিন জানান, ২০১৫ সালে প্রথম কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে হাঁটেন তিনি। কিন্তু সেই সময়ে কোনো চিত্রগ্রাহকই তার ছবি তোলেননি। কিন্তু এবার কান চলচ্চিত্র উৎসবে তার সাজ নজর কেড়েছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম