Logo
Logo
×

বলিউড

অনেক ভুল করেছি: শর্মিলা

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৭ মে ২০২৪, ১০:৩৩ এএম

অনেক ভুল করেছি: শর্মিলা

প্রতি বছর বিশ্বজুড়ে পালিত হয় মাতৃ দিবস বা মাদার্স ডে। মে মাসের দ্বিতীয় রোববার পৃথিবীজুড়ে হয় মাদার্স ডে। এ বছর এই বিশেষ দিনটি পড়েছে ১২ মে। 

ওয়াইএফএলওর মাদার্স ডের অনুষ্ঠানে ৭৯ বছর বয়সি বলিউড অভিনেত্রী শর্মিলা ঠাকুর তার প্রথমবার মা হওয়ার গল্প ভাগ করে নেন সবার সঙ্গে। 

শর্মিলা ঠাকুর জানান, প্রথম সন্তান সাইফ আলি খান যখন বড় হচ্ছিলেন, তার জন্মের পর প্রায় ৬ বছর তাকে একেবারেই সময় দিতে পারেননি অভিনেত্রী। তিনি তার কাজ নিয়ে তখন বেজায় ব্যস্ত ছিলেন। শর্মিলা একই সঙ্গে জানান তখন তিনি প্রায় রোজই দুই শিফটে কাজ করছিলেন।

এই অভিনেত্রী আরও বলেন, ‘যখন সাইফ জন্মেছিল, তখন আমি ভীষণ ব্যস্ত। সাইফ যখন বড় হচ্ছে, ওর জন্মের প্রথম ছয় বছর আমি প্রায় দুই শিফটে কাজ করতাম রোজ। মা হিসেবে ওকে একেবারেই সময় দিতে পারিনি তখন। আমি খালি ওর প্যারেন্ট টিচার মিটিংয়ে যেতাম। কিন্তু পুরোদমে একজন মায়ের যা কাজ সেটা করিনি। আমার স্বামী ছিলেন কিন্তু আমি ছিলাম না।’

এদিন এই বর্ষীয়ান অভিনেত্রী আরও বলেন, ‘আমি যখন মা হই, আমি চেয়েছিলাম ওকে নিজের হাতে খাওয়াতে, গোসল করাতে। কিন্তু পেন্ডুলামের আরেক দিকেরও তো গল্প থাকে। আমি পারিনি কিছুই করতে। সত্যি বলতে বেশ কিছু ভুল করেছি।’

তবে মাকে না পেলেও তার ছেলে যে সঠিকভাবে মানুষ হয়েছে, বড় হয়েছে— এ বিষয়ে কোনো সন্দেহ নেই অভিনেত্রীর। আর এর পুরো কৃতিত্ব তিনি তার স্বামীকেই দেন। তবে ছেলের বেলায় যে ভুল তিনি করেছেন মেয়েদের বেলায় সেই ভুল রিপিট করেননি।

শর্মিলা ঠাকুর জনপ্রিয় ক্রিকেটার মনসুর আলি খান পতৌদিকে বিয়ে করেন। তাদের তিন সন্তান। সাইফ আলি খান, সাবা পতৌদি এবং সোহা আলি খান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম