Logo
Logo
×

বলিউড

জাপানে ভয়াবহ ভূমিকম্পের অভিজ্ঞতার কথা জানালেন জুনিয়র এনটিআর

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২৪, ০৭:৩১ পিএম

জাপানে ভয়াবহ ভূমিকম্পের অভিজ্ঞতার কথা জানালেন জুনিয়র এনটিআর

জাপানের পশ্চিম উপকূলে সোমবার তীব্র ভূমিকম্প হয়।  এ সময় ভারতের দক্ষিণী অভিনেতা জুনিয়র এনটিআর ওই দেশটি সফর করছিলেন।  জাপান থেকে ফিরে এসে তিনি জানান, তিনি খুব ভয় পেয়ে ছিলেন।

জুনিয়র এনটিআর লেখেন, ‘জাপান থেকে নিরাপদে দেশে ফিরে এসেছি। গত এক সপ্তাহ পুরোটাই জাপানে ছিলাম। যে ভয়াবহ ভূমিকম্পের মুখে পড়লাম তাতে সত্যিই আমি ভয় পেয়েছিলাম। সুনামি এবং ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত সব জাপানবাসীর জন্য আমার সহানুভূতি রইল। খুব তাড়াতাড়ি পরিস্থিতির মোকাবিলা হোক এটাই আশা রাখব।’ 

‘আরআরআর’ ছবিটির প্রচারের জন্য জাপানে গিয়েছিলেন তিনি। সেখানে জুনিয়র এনটিআর-এর অনুরাগীর সংখ্যাও কম নয়।

জাপান সাগরের নোটো অঞ্চলে সোমবার রাতে ৭ দশমিক ৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। সেই ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৩০ জনে দাঁড়িয়েছে। একদিনে ভূকম্পন অনুভূত হয়েছে ১৫৫ বার। ভূমিকম্পে বহু ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এছাড়া বিধ্বস্ত ঘরবাড়ির ধ্বংসস্তুপের নিচে আটকা পড়ে আছেন অনেকেই। বাড়তে পারে মৃতের সংখ্যা।

মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার ভূমিকম্পের পরপরই ইশিকাওয়া প্রিফেকচারের ওয়াজিমা শহরে ১ দশমিক ২ মিটার উচ্চতার সুনামি আঘাত হানে। এতে অনেক ভবন ধসে পড়ে এবং রাস্তায় ফাটল সৃষ্টি হয়।

উপকূলীয় বাসিন্দা ৭৩ বছর বয়সি সুগুমাসা মিহারা এএফপিকে বলেন, ভয়ানক বিপর্যয়ের মধ্য দিয়ে আমাদের নতুন বছরটা শুরু হলো। ভূমিকম্পের ঝাঁকুনি ছিল তীব্র।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম