Logo
Logo
×

বিএনপি

‘জনগণ খেজুর না ফল দিয়ে ইফতার করবে আপনারা ঠিক করার কে’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৬ মার্চ ২০২৪, ০৬:৫৬ পিএম

‘জনগণ খেজুর না ফল দিয়ে ইফতার করবে আপনারা ঠিক করার কে’

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের দেওয়া আসন্ন রমজানে আঙুর–আপেলের পরিবর্তে বরই–পেয়ারা দিয়ে ইফতার করার পরামর্শের প্রেক্ষিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, জনগণ খেজুর নাকি ফল দিয়ে ইফতার করবে আপনারা (আওয়ামী লীগ) ঠিক করে দেবার কে? দেশের মানুষ তাদের সার্মথ্য অনুযায়ী ইফতার করবে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী তাঁতী দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় নজরুল ইসলাম এসব কথা বলেন।

এ বিষয়ে তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগের মাথা পুরোই খারাপ হয়ে গেছে। তারা যে ফল বা জিনিসের নাম নেন, সে জিনিসের দাম বেড়ে যায়।’ 

এ সময় নজরুল ইসলাম খান বলেন, ‘দেশে আওয়ামী লীগের স্টাইলে গণতন্ত্র চলছে। সংসদের ৩৫০টি আসনের মধ্যে সরকারের দয়ায় বিরোধী দল মাত্র ১৩টি আসন পেয়েছে। আবার স্বতন্ত্র ও অন্য দল থেকে যারা এসেছে তারাও সরকারপ্রধানকে স্যালুট দিয়ে এসেছে। এটা হলো বাংলাদেশ স্টাইলে গণতন্ত্র, আওয়ামী স্টাইলের গণতন্ত্র। কিন্তু এটা সত্যিকারের গণতন্ত্র নয়।

আন্দোলন প্রসঙ্গে নজরুল ইসলাম বলেন, ‘বাংলাদেশে গণতান্ত্রিক লড়াইয়ে বিএনপির মতো এত ত্যাগ অন্য কোনো দল স্বীকার করেনি। আজকে আমাদের হাজার হাজার নেতাকর্মীকে আটক করা হয়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে পাঠানো হয়েছে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছে। আর গত কয়েক মাসে মিথ্যা ও হয়রানিমূলক মামলায় বিএনপির অসংখ্য নেতাকর্মীকে সাজা দেওয়া হয়েছে। কিন্তু ১/১১ এর সময়েও অসংখ্য নেতাকর্মীকে সাজা দেওয়া হয়েছিল। পরবর্তীতে সেগুলো টেকেনি। এসব মামলা ও সাজা টিকবে না।’

তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক গোলাম মাওলা খান বাবলুর সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, গণ ও শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুইঁয়া, তাঁতী বিষয়ক সম্পাদক হুমায়ুন ইসলাম খান, সহ-অর্থনৈতিক সম্পাদক মাহমুদুর রহমান সুমন প্রমুখ বক্তব্য দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম