Logo
Logo
×

বিএনপি

দল করছে বিরোধিতা, গয়েশ্বর বললেন ‘ভালো কাজ’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২৩, ০৬:১২ পিএম

দল করছে বিরোধিতা, গয়েশ্বর বললেন ‘ভালো কাজ’

আনসার বাহিনীকে গ্রেফতারের ক্ষমতা দেওয়া একটা ভালো কাজ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বুধবার দুপুরে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদে জনতার অধিকার পার্টির (পিআরপি) উদ্যোগে ‘গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নিরপেক্ষ সরকারের অধীনে এক দফা দাবিতে’ এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আনসার বাহিনীকে অপরাধী আটক, তল্লাশি ও মালামাল জব্দ করার ক্ষমতা দেওয়ার প্রস্তাব করে সোমবার জাতীয় সংসদে একটি বিল আনা হয়েছে। ‘আনসার ব্যাটালিয়ন বিল-২০২৩’ নামের এ বিলটি উপস্থাপনের বিরোধিতা করে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপি।  মঙ্গলবার গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানিয়েছেন।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, সংসদে একটা বিল এসেছে, এটা শুধু দুশ্চিন্তার নয়, আতঙ্কের বিষয়। গোটা রাষ্ট্র ব্যবস্থাকে এরা ধ্বংস করে দিচ্ছে, ইনস্টিটিউশনগুলো ধ্বংস করে দিচ্ছে। এখন সারা পৃথিবীতে পুলিশ একমাত্র প্রতিষ্ঠান, যাদের গ্রেফতার করার ক্ষমতা দেওয়া হয়। এখানে আনসারকে গ্রেফতার করার ক্ষমতা দেওয়া হচ্ছে। যাদের বেসিক ট্রেনিং পর্যন্ত নেই।

আনসার বাহিনীকে গ্রেফতারের ক্ষমতা দেওয়ার বিষয়ে দলের বিরোধী অবস্থানের মধ্যে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের সদস্য গয়েশ্বর বলেন, ‘এটা একটা ভালো কাজ করেছেন। বর্তমানে পুলিশের যে চরিত্র তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতই অপরাধ করুক, তিনি যদি ক্ষমতায় না-ও থাকেন তাকে গ্রেফতার করতে না-ও যেতে পারে। তখন আমরা আনসারকে কাজে লাগাতে পারব।’ 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম