Logo
Logo
×

ব্যাংক

ব্যাংক ব্যবস্থায় সুশাসন থাকলে উন্নয়ন ত্বরান্বিত হয়: ড. আতিউর

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৩ মার্চ ২০২৪, ১০:১৪ পিএম

ব্যাংক ব্যবস্থায় সুশাসন থাকলে উন্নয়ন ত্বরান্বিত হয়: ড. আতিউর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান হলো উন্নয়নের সবচেয়ে বড় জোগানদাতা। ব্যাংক খাতে সুশাসন প্রতিষ্ঠিত হলে উন্নয়ন ত্বরান্বিত হয়। 

শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ‘ব্যাংকার্স ওয়েলফেয়ার ক্লাব বাংলাদেশ’ কর্তৃক আয়োজিত ‘অর্থনৈতিক উন্নয়ন পরিকল্পনায় ব্যাংক ও ব্যাংকারদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন। 

ড. আতিউর বলেন, ব্যাংক হলো উন্নয়নের সবচেয়ে বড় জোগানদার। আমরা সাধারণ মানুষের জন্য কাজ করছি। সেটা আমরা ব্যাংকিং খাতের মাধ্যমে প্রমাণ করেছি। আমাদের ব্যাংকিং খাত ডিজিটাল বাংলাদেশের প্রথম স্তম্ভ স্থাপন করেছে। বাংলাদেশ ব্যাংক এবং ব্যাংকিং খাত মূল্যস্ফীতিকে স্থিতিশীল করে। 

পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার আলোচনা সভায় উপস্থিত ব্যাংকারদের উদ্দেশে বলেন, এ দেশের মানুষকে ভালো রাখার জন্য মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রাখা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। পরিকল্পনা মন্ত্রণালয়, পরিকল্পনা কমিশন এগুলো নিয়ে কাজ করে। একটি সরকারের যে লক্ষ্য, সরকার যেখানে যেতে চায়, সে জায়গায় পৌঁছে দেওয়ার জন্য আপনারা একটি মাধ্যম হিসাবে কাজ করেন। 

ব্যাংকার্স ওয়েলফেয়ার ক্লাবের সভাপতি ড. তাপস চন্দ্র পালের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক লায়ন হামিদুল আলম সখার সঞ্চালনায় সভায় আরও বক্তৃতা করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক ড. আবুল কালাম আজাদ প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম