Logo
Logo
×

আওয়ামী লীগ

মাসুদ হত্যায় জড়িতদের বিচার দাবি আ.লীগের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩১ পিএম

মাসুদ হত্যায় জড়িতদের বিচার দাবি আ.লীগের

আব্দুল্লাহ আল মাসুদ

ছাত্রলীগের সাবেক নেতা আব্দুল্লাহ আল মাসুদকে পিটিয়ে হত্যার বিচার দাবি করেছে আওয়ামী লীগ। একই সঙ্গে এ হত্যাকাণ্ডে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার করে শাস্তি দাবি করে দলটি।

গণমাধ্যমে বুধবার পাঠানো এক বিবৃতিতে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম এ দাবি জানান। 

বিবৃতিতে তিনি বলেন, শনিবার রাতে ছাত্রলীগের সাবেক নেতা আব্দুল্লাহা আল মাসুদকে পিটিয়ে হত্যা করা হয়েছে। ২০১৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রশিবির হামলা চালিয়ে মাসুদের পায়ের গোড়ালি বিচ্ছিন্ন করে ফেলে। এরপর থেকে একটি কৃত্রিম পায়ের সাহায্য নিয়ে পঙ্গু জীবনযাপন করছিলেন মাসুদ। মাত্র পাঁচ দিন আগে মাসুদ প্রথম মেয়ে সন্তানের জনক হন।

তিনি রোববার সদ্যজাত মেয়ের জন্য ওষুধ কিনতে বাসা থেকে বের হয়েছিলেন। ঠিক সে সময়েই সংঘবদ্ধভাবে হামলার শিকার হন মাসুদ। আমরা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি। 

মাসুদকে পিটিয়ে হত্যা মানবাধিকারের চরম লঙ্ঘন উলে­খ করে নাছিম বলেন, যেখানে গুরুতর অপরাধের জন্যও সাধারণত কোনো আদালতেই পঙ্গু ব্যক্তিদের মৃত্যু দণ্ড দেওয়া হয় না সেখানে মাসুদকে এভাবে পিটিয়ে হত্যা মানবাধিকারের চরম লঙ্ঘন।

বিবৃতিতে তিনি আরও বলেন, এসব বিষয়ে দেশি, বিদেশি মানবাধিকার সংগঠনগুলোর নীরবতাও দুঃখজনক। মানবাধিকার রক্ষা ও আইনের শাসন প্রতিষ্ঠায় অতীতের ন্যায় তাদের সরব ভূমিকা আশা করছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম