Logo
Logo
×

আওয়ামী লীগ

আ.লীগের ইশতেহারে কর্মসংস্থান বেশি গুরুত্ব পাবে: ড. রাজ্জাক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২৩, ০৯:৫৫ পিএম

আ.লীগের ইশতেহারে কর্মসংস্থান বেশি গুরুত্ব পাবে: ড. রাজ্জাক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ইশতেহার প্রণয়ন কমিটির আহ্বায়ক কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, এবারের নির্বাচনী ইশতেহারে কর্মসংস্থানের বিষয়টি বেশি গুরুত্ব পাবে। নির্বাচনী ইশতেহার যেন জাতির আশা আকাক্সক্ষার প্রতিফলন হয়, তার ভিত্তিতেই ইশতেহার দেবে আওয়ামী লীগ। 

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রোববার ইশতেহার প্রণয়ন কমিটির সঙ্গে পেশাজীবীদের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

সভায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে কী কী বিষয় অন্তর্ভুক্ত থাকতে পারে- এ বিষয়ে মতামত উপস্থাপন করেন বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা। এ সময় তারা বিভিন্ন বিষয়ে পরামর্শ দেন।

সভায় ড. আব্দুর রাজ্জাক বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে আওয়ামী লীগ গণমানুষের দল। আওয়ামী লীগ সবসময় গঠনতন্ত্র, লক্ষ্য, উদ্দেশ্য ও আদর্শের ভিত্তিতে পরিচালিত হয়েছে। আওয়ামী লীগ কখনো চোরাগলির পথে বা অসাংবিধানিক পথে ক্ষমতায় আসেনি। গণতান্ত্রিক চর্চা করেছে ও গণতান্ত্রিক মূল্যবোধ ধারণ করে পরিচালিত হয়েছে। যেসব নির্বাচনে আওয়ামী লীগ অংশগ্রহণ করেছে সেসব নির্বাচনে আওয়ামী লীগ সবসময় জনগণের আশা-আকাঙ্ক্ষা তুলে ধরে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে।

ড. রাজ্জাক বলেন, ২০১৮ সালের নির্বাচনী ইশতেহারের নাম আমরা দিয়েছিলাম ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’। সেই ইশতেহারে আমরা যা যা বলেছিলাম, তা পূরণের চেষ্টা করেছি। বৈশ্বিক নানা সমস্যার মধ্যে বাংলাদেশ ভালো অবস্থানে থেকেছে। আমাদের দেশজ উৎপাদন (জিডিপি) ৭-৮ গুণ বৃদ্ধি পেয়েছে। মাথাপিছু আয় বেড়েছে। ১৫ বছরে বাংলাদেশে সবজি উৎপাদন বেড়েছে বহুগুণ। বিদ্যুৎ উৎপাদনও বেড়েছে।

আওয়ামী লীগ মানবতাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে জানিয়ে আব্দুর রাজ্জাক বলেন, সব ধর্ম বর্ণ গোত্রকে সমান অধিকার দিয়েছে আওয়ামী লীগ। এই দেশের উন্নয়ন অগ্রযাত্রার জন্য মানুষ আওয়ামী লীগে ভোট দেবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম