Logo
Logo
×

আওয়ামী লীগ

‘বিশ্বনেতাদের বিবৃতিতে খরচ ২ মিলিয়ন ডলার, এত টাকা কোথায় পেয়েছেন ইউনূস?’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ আগস্ট ২০২৩, ০৮:১৮ পিএম

‘বিশ্বনেতাদের বিবৃতিতে খরচ ২ মিলিয়ন ডলার, এত টাকা কোথায় পেয়েছেন ইউনূস?’

ড. মুহাম্মদ ইউনূসের পক্ষে যে ১৬০ বিশ্বনেতা পত্রিকায় বিবৃতি দিয়েছেন, সেজন্য দুই মিলিয়ন ডলার খরচ করা হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি প্রশ্নও তুলেছেন, এত টাকা ড. ইউনূস কোথায় পেয়েছেন?

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বুধবার দুপুরে বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।

সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কড়া সমালোচনা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, তিনি (ফখরুল) সিঙ্গাপুর গেছেন চিকিৎসা করতে। সেখানে বসে তিনি ড. ইউনূসকে জাতির শ্রেষ্ঠ সন্তান বলে আখ্যা দিয়েছেন। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার পর ইউনূস কোনো শোক প্রকাশ করেননি। জাতীয় চার নেতাকে হত্যার পর একটা কথাও বলেননি।

আরও পড়ুন- নির্দোষ হলে ড. ইউনূস বিবৃতি ভিক্ষা করতেন না: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘জাতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর যে মানুষটি একটি শোকও প্রকাশ করেননি; ৪ জাতীয় নেতাকে জেলের মধ্যে মারল, একটা কথাও তিনি বলেননি তার পক্ষে আপনার বিবৃতি দেন। সচিবালয়ে যারা আছেন, আমি বলব বিবেককে করুন— এই ড. ইউনূস আমাদের শহীদ মিনারে যান? কোনো দিন গেছেন? এই ড. ইউনূস আমাদের জাতীয় স্মৃতিসৌধে যান? কোনো দিন গেছেন? বলুন।’

আরও পড়ুন: ড. ইউনূসকে নিয়ে বিশ্বনেতাদের খোলাচিঠির জবাব দিলেন আরাফাত

ইউনূসের সমালোচনা করে তিনি বলেন, আমাদের বন্যা, আমাদের জলোচ্ছ্বাসে তিনি কি কখনো এসেছেন? তিনি কি কখনো সহানুভূতি প্রকাশ করেছেন? আমাদের দেশে করোনা, ভয়াবহ করোনার যে আক্রমণ, তখনো ইউনূস কোনো কথা বলেননি। আমাদের দেশে রক্তের বন্যা বয়ে যায়, ড. ইউনূস কথা বলেন না। যে মানুষ আমার সুখ-দুঃখে নেই, বাংলাদেশের সুখে-দুঃখে নেই, সে মানুষের জন্য আমাদের এত মায়াকান্না কেন?’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম