Logo
Logo
×

আওয়ামী লীগ

শেখ হাসিনাকে নিয়ে ষড়যন্ত্র চলছে: মতিয়া চৌধুরী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৩, ০৯:১৮ পিএম

শেখ হাসিনাকে নিয়ে ষড়যন্ত্র চলছে: মতিয়া চৌধুরী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুকে সাধারণ মানুষ হত্যা করেনি। যারা এই ইতিহাসের জঘন্যতম কাজটি করেছিল তারা তখন নানা জায়গায় প্রতিষ্ঠিত হয়েছিল। আজও নানা পরিচয়ে এ দেশে আছে। 

তিনি বলেন, জনগণের বিপরীতে যাদের অবস্থান, তারা শেখ হাসিনাকে জনগণ থেকে আলাদা করার জন্য ষড়যন্ত্র করছে। বারবার হত্যার চেষ্টা করা হয়েছে এবং এখনো হচ্ছে।

শনিবার বিকালে রাজধানীর ফার্মগেট সংলগ্ন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে মতিয়া চৌধুরী এসব কথা বলেন। এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতি।

অনুষ্ঠানের প্রধান অতিথি মতিয়া চৌধুরী আরও বলেন, আজ যোগাযোগ ব্যবস্থা এমন হয়েছে যে, প্রত্যন্ত গ্রামেও পাকা রাস্তা। অটোরিকশা, মোটরসাইকেলে করে নিজ ঘরে মানুষ পৌঁছাচ্ছেন। ভাইয়ের মোটরসাইকেলে বোন, স্বামীর মোটরসাইকেলে স্ত্রী কর্মস্থলে যাচ্ছেন। এই যে চিত্র, এই চিত্রের স্বপ্নদ্রষ্টা ও রচয়িতা শেখ হাসিনা। এখানেই শেষ নয়, তিনি বোঝেন দেশে এর থেকে আরও উন্নত চিত্র কীভাবে সৃষ্টি করা যায়। শেখ হাসিনা ছাড়া এই দৃশ্য সৃষ্টির ক্ষমতা এ দেশে আর কারো আছে বলে আমি মনে করি না।

অনুষ্ঠানের বিশেষ অতিথি পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, বঙ্গবন্ধুকে কারা হত্যা করল, কী কারণে হত্যা করল তা অনুধাবন করা জরুরি। আমরা মিথ্যার মধ্যে বাস করি। বঙ্গবন্ধুকে না জানলে, তাকে নির্মোহভাবে অনুধাবন না করলে সেই মিথ্যা থেকে আমাদের মুক্তি ঘটবে না। অনেকে মিথ্যাচার করেন বঙ্গবন্ধু নাকি প্রশাসনিকভাবে ব্যর্থ ছিলেন। যদি তাই হতো তাহলে মাত্র ৩ বছর ৭ মাসে এত কাজ করতে পারতেন না। এতটুকু সময়ে তিনি যা করেছেন তা অকল্পনীয়। 

বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন রাজনৈতিক বিশ্লেষক ও গবেষক সুভাষ সিংহ রায়। স্বাগত বক্তব্য দেন কৃষি অর্থনীতিবিদ সমিতির মহাসচিব অধ্যাপক মিজানুল হক কাজল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম