Logo
Logo
×

আওয়ামী লীগ

কুরআন অবমাননায় সুইডেনকে ক্ষমা চাইতে হবে: হুইপ স্বপন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ জুলাই ২০২৩, ০৯:৫৭ পিএম

কুরআন অবমাননায় সুইডেনকে ক্ষমা চাইতে হবে: হুইপ স্বপন

জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, গণতন্ত্র ও মুক্তবুদ্ধির চর্চার অর্থ কোনো পবিত্র ধর্মগ্রন্থের অবমাননা করার মতো জঘন্য কর্ম পৃষ্ঠপোষকতা করা নয়। পবিত্র কুরআন মহান আল্লাহ রাব্বুল আলামিন প্রেরিত ধর্মগ্রন্থ। পৃথিবীর ১৯০ কোটি ইসলাম ধর্মাবলম্বীর কাছে পবিত্রতম গ্রন্থ। শুধু মুসলমান নয়, পৃথিবীর সব সুস্থ বুদ্ধিসম্পন্ন মানুষের কাছে সম্মানের গ্রন্থ কুরআন মাজিদ। 

শনিবার সকালে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা এবং বিকালে জয়পুরহাট সদরে অনুষ্ঠিত জেলার মেডিকেল শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

হুইপ স্বপন বলেন, প্রত্যেক ধর্মাবলম্বীর নিজস্ব ধর্মগ্রন্থ ও নৈতিকতা সম্পন্ন অমর বাণী রয়েছে। এক ধর্মে বিশ্বাসী অপর ধর্মের ধর্মগ্রন্থের বাণীর সঙ্গে মতপার্থক্য থাকলেও কোনো সুস্থ মানুষ অপর ধর্মগ্রন্থের প্রতি অবমাননা করে না। কেবলমাত্র বিকৃত মস্তিষ্কসম্পন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠানই অপর ধর্ম গ্রন্থের প্রতি অবমাননা করে থাকে। কিন্তু একটি রাষ্ট্র যদি কোনো ধর্মগ্রন্থের অবমাননার পৃষ্ঠপোষকতা করে সেটি মানবজাতির প্রতি একটি জঘন্য অপরাধ। সুইডেন নামক ‘শিক্ষিত’ ও মানবাধিকারের ধব্জাধারী রাষ্ট্রটি পবিত্র কুরআনের অবমাননা কর্মে পৃষ্ঠপোষকতা প্রদান করে কেবলমাত্র মুসলমান ধর্মাবলম্বী নয়, বিশ্বের মানবজাতিকে অবমাননা করেছে। আমরা মুসলমানরা অন্যদের ধর্মগ্রন্থ বা ধর্মীয় ব্যক্তিত্বদের অবমাননা করি না। 

তিনি বলেন, সুইডেনকে রাষ্ট্রীয়ভাবে এই জঘন্য কর্মের জন্য মুসলমানসহ সমগ্র মানবজাতির কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চাইতে হবে। তারা ভবিষ্যতে এহেন অপরাধমূলক কর্মকাণ্ডে পৃষ্ঠপোষকতা করবে না- এমন অঙ্গীকার করতে হবে। তাদের এহেন কর্মকাণ্ড বিশ্ব শান্তির জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারে। 

সভা দুটিতে আরও বক্তব্য দেন- উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান বন্যা, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল মজিদ মোল্লা, জেলা আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জুয়েল, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. জোবায়ের গালিব, উজ্জ্বল নক্ষত্র ফাউন্ডেশনের ফিরোজ হোসেন আওলাদ, সাধারণ সম্পাদক আমানুল্লাহ আমান, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ড. খায়রুল আলম, কৃতি শিক্ষার্থী মিনহাজুল ইসলাম, সৌমিক চৌধুরী, আব্দুর রহমান গালিব, সমাজসেবক রানা চৌধুরী, এসএম শওকত, শিক্ষার্থী নাফিম তালুকদার প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম